রাজনীতি

বাড়ি-গাড়ি-জমি নেই শেখ তন্ময়ের, মাসে আয় সাড়ে ৫ লাখ

বাড়ি-গাড়ি-জমি নেই শেখ তন্ময়ের, মাসে আয় সাড়ে ৫ লাখ

মনোনয়ন পাওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনায় আসেন তিনি। শেখ তন্ময় নামেই পরিচিত। ‘বাগেরহাট-২’ থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া শেখ তন্ময়ের নিজের কোনো বাড়ি নেই। নেই কোনো গাড়ি। এমনকি জমিও নেই তার নামে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনি হলফনামায় তিনি এই তথ্য দিয়েছেন। তিনি জানিয়েছেন, তার মাসে আয় সাড়ে পাঁচ লাখ টাকা। এই আয়ের অর্থ আসে ব্যবসা থেকে।

হঠাৎ করে আলোচনায় আসা শেখ তন্ময়েরর পুরো নাম শেখ সারহান নাসের তন্ময়। তিনি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার চাচাতো ভাইয়ের ছেলে। বাগেরহাট থেকে তিনি নৌকা প্রতীকে লড়ছেন।

হলফনামায় বার্ষিক আয়ের বিবরণীতে তন্ময় জানিয়েছেন, তার ব্যবসা থেকে আয় হয় ৬৬ লাখ ২১ হাজার ৬১৩ টাকা। ১২ মাসের হিসাবে গড়ে তা পাঁচ লাখ ৫১ হাজার ৮০১ টাকা।

বিবরণী থেকে জানা যায়, তন্ময়ের মোট এক কোটি ৯৪ লাখ ৭৩ হাজার ২৮১ টাকার অস্থাবর সম্পত্তি রয়েছে। এর মধ্যে হাতে নগদ অর্থ রয়েছে ৩৩ লাখ ৬৬ হাজার ১৩৭ টাকা, শাহজালাল ইসলামী ব্যাংকে রয়েছে পাঁচ লাখ চার হাজার ৯৪৩ টাকা ও এক হাজার ৫৫০ টাকা, শেখ এক্সিম লিমিটেডের ১৫ হাজার শেয়ার কেনা রয়েছে (মূল্য ১৫ লাখ টাকা), শেখ লজিস্টিক্সে বিনিয়োগ করেছেন ৮৪ লাখ দুই হাজার ৩৬৭ টাকা, ব্যবসায় নগদ ও ব্যাংক উদ্বৃত্ত রয়েছে ৩৬ লাখ ৭৯ লাখ ৫৩৪ টাকা, অন্যান্য খাত (মালবাহী নৌযানের ভাড়া বাবদ) থেকে ২০ লাখ ১৮ হাজার ৭৫০ টাকা।

এ ছাড়া তার অস্থাবর সম্পত্তির মধ্যে রয়েছে বিয়ের সময় পাওয়া ১০০ তোলা স্বর্ণ, ইলেকট্রনিক সামগ্রী ও আসবাবপত্র।

স্থাবর সম্পদের বিবরণীতে তন্ময় জানিয়েছেন, তার নিজ নামে কোনো কৃষি জমি, অকৃষি জমি, দালান, বাড়ি বা অ্যাপার্টমেন্ট, চা-বাগান বা মৎস খামার নেই। তবে অন্যান্য সম্পদ রয়েছে ৫৩ লাখ ৬৭ হাজার ৮৯ টাকার। এই সম্পদের বিবরণীতে লেখা রয়েছে, শেখ লজিস্টিকসের নামে বাবার কাছ থেকে পাওয়া দুটি মালবাহী নৌযান (এমভি তন্ময়-১ এবং এমভি ইফরাহউদ্দিন) রয়েছে তার।

অপরদিকে হলফনামা অনুযায়ী, তন্ময়ের স্ত্রীরও নেই কোনো স্থাবর সম্পত্তি। শুধু অস্থাবর সম্পত্তি হিসেবে শাহজালাল ইসলামী ব্যাংকে জমা রয়েছে দুই লাখ ৫২ হাজার ৫৫১ টাকা।

হলফনামায় তন্ময় জানিয়েছেন, তার নিজের স্বর্ণ থাকলেও স্ত্রীর নেই স্বর্ণ। নেই জমি, বাড়ি বা দালানও।

সর্বাধিক পঠিত

To Top